নোকিয়ার পরবর্তী কনসেপ্ট নোকিয়া সোয়ান

0
163

সবাই কেমন আছেন?আশা করি সকলে ভালো আছেন।আজ নিয়ে এলাম নতুন এক ফোনের তথ্য নিয়ে,আশা করি সকলের ভালো লাগবে।

নোকিয়া এই ব্রান্ডের কথা সবার মনে আছে তো?নাম শুনলেই হয়তো সবার পুরানো স্মৃতি মনে পরে যায়,কেননা সবার ই কম বেশি এই ব্রান্ডের সাথে সম্পর্ক ছিলো।

নোকিয়া এমন একটি ব্রান্ড যা সবার মাঝে একটি ভালো মানের মোবাইল কোম্পানি হিসেবে জায়গা করে নিয়েছিল।এমনকি কোন এক সময়ে এটি বিশ্বের এক নাম্বার মোবাইল ব্রান্ড হিসেবে পরিচিত ছিলো।

কিন্তু সেই নোকিয়া ব্রান্ড এখন আর আমাদের মাঝে নেই,অনেক আগেই পুরো ব্যবসা গুটিয়ে,সম্পূর্ণ মালিকানা হস্তান্তর করে দিয়েছে মাইক্রোসফট এর কাছে।তাই এখন আর নোকিয়া নামে কোন ফোন বের হয় না।

তবে খুশির খবর হলো-বিভিন্ন উৎস থেকে জানা যাচ্ছে যে এই নোকিয়া আবার বাজারে ফিরতে যাচ্ছে ২০১৬ তে।জি হ্যা।ঘটনা কিন্তু সত্যি।শুনা যাচ্ছে নোকিয়ার সাথে মাইক্রোসফট  এর মালিকানা অদল-বদল নিয়ে যেই চুক্তি হয়েছিল,তা শেষ হতে চলেছে এই ২০১৫ এর শেষ ভাগে।

অনেকের মতে নোকিয়া তাদের পুরানো বাজার ফিরিয়ে আনার জন্য ২০১৬ তে নতুন করে,নতুন সব কনসেপ্ট নিয়ে বাজারে আসতে যাচ্ছে।

অনেক কনসেপ্ট এর মধ্যে একটি হলো-নোকিয়া সোয়ান [Nokia Swan],প্রথম হাইব্রিড ফোন যা হবে মোবাইল এবং ট্যাবলেট এর সংমিশ্রণ।থাকবে দ্বৈত পর্দা [Dual Display].

সাধারণত মোবাইলটিতে থাকবে ৫.৩ ইঞ্চি,যাকে ১১ ইঞ্চিতে রূপান্তর করা যাবে।এটিকে ল্যাপটপের বিকল্প হিসেবে ব্যবহার করা যাবে।

পাশাপাশি থাকবে ৪২ মেগাপিক্সেল ক্যামেরা,৪ গিগাবাইট RAM.

তবে এইসকল তথ্য নোকিয়া আনুষ্ঠানিক ভাবে এখন পর্যন্ত ঘোষনা করে নাই।নোকিয়ার আরো কিছু কনসেপ্ট নিয়ে টেক দুনিয়ায় গুঞ্জন রয়েছে।

যাই হোক,আপনার কি মনে হয়?নোকিয়া কি তাদের বাজার এই ফোনের মাধ্যমে ধরতে পারবে?

 

পোষ্টটি লিখেছেন: রিফাত হোসেন

রিফাত হোসেন এই ব্লগে 5 টি পোষ্ট লিখেছেন .

আমি অতি সাধারণ একজন মানুষ,পড়াশুনা করছি,প্রযুক্তি নিয়ে একটু বেশিই মাতামাতি করে,প্রযুক্তি নিয়ে জানতে এবং কাজ করতে ভালো লাগে।শেখার কোন শেষ নেই,এখনো শিখার উপরেই আছি।

Leave a comment