BlackBerry-Leap-back-angle-full(apkkothon.net)

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সম্বলিত ব্ল্যাকবেরী ভেনিস এর নতুন ছবি ফাঁস 
সম্প্রতি ব্ল্যাকবেরী ভেনিস এর বেশ কিছু ছবি ফাঁস হয়েছে। আর তা থেকেই জানা গেছে যে, সেটটি চালাবে গুগলের অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড। গুজবের তথ্য অনুযায়ী এই সেটটির মডেল নাম্বার হবে এসটিভি১০০-৬ । এর স্ক্রিন হবে ৫.৪ ইঞ্চি। এটি চালাবে স্নাপড্রাগন ৮০৮ চিপসেট। এটিতে থাকবে একটি হেক্সা-কোর ১.৮ গিগাহার্টজ সিপিইউ, অ্যাড্রিনো ৪১৮ জিপিইউ এবং ৩ গিগাবাইট র‌্যাম। ডিভাইসটির মূল ক্যামেরা হবে ওআইএস সুবিধাসহ ১৮ মেগাপিক্সেল। আসছে নভেম্বরেই আমেরিকার ৪টি প্রধান বিপননকারী প্রতিষ্ঠান এটি বাজারজাত করবে।

BlackBerry Venice gallery-650-80(apkkothon.net) blackberyy-venice-tease-970-80(apkkothon.net)

এবার বিশ্বব্যাপি গ্রাহকদের মধ্যে ব্ল্যাকবেরী ভেনিসের বিষয়ে বিপুল আগ্রহ দেখা যাচ্ছে। এতোটা আগ্রহ এর আগের অনিন্দ্য সুন্দর ডিভাইস ব্ল্যাকবেরী পাসপোর্ট-ও সৃষ্টি করতে পারেনি। অবশ্য বাজারজাত হবার আগ পর্যন্ত গ্রাহকের আগ্রহকে খুব বেশি মূল্য দেয়া যুক্তিসঙ্গতও নয়। বাজারে আসার পরে নিজের পকেটের টাকা খরচ করে কতোজন আগ্রহী গ্রাহক ডিভাইসটি কিনছেন সেটাই আসল বিষয়। এর প্রমাণ মিলেছে ব্ল্যাকবেরী স্ট্রম-এর ক্ষেত্রে। শুরুতে গ্রাহক সেটটির বিষয়ে এমন প্রচন্ড আগ্রহ দেখালেও বাস্তবতা ছিল ভিন্ন, বলতে গেলে সেটির ভরাডুবি হয়েছিল।

BlackBerry-Venice-650-80(apkkothon.net) evleaks-evan-blass-blackberry-venice-render-keyboard-slider-300x332(apkkothon.net)

অ্যান্ড্রয়েড ওএস সংযুক্ত ব্ল্যাকবেরী ভেনিস-এ ব্ল্যাকবেরী ১০ এর বেশ কিছু বিশেষ বৈশিষ্ট্য আছে। ডিভাইসটিতে এমন সফটওয়্যার ব্যবহার করা হয়েছে যা গ্রাহকের তথ্যের সর্বাধিক নিরাপত্তা সুনিশ্চিত করবে। প্রাপ্ত ছবিগুলো বিশ্লেষণ করে একটি বিশেষ সুবিধার সন্ধান পাওয়া যাচ্ছে। আর তা হলো রিসেন্ট অ্যাপ পেজ। এ থেকে দেখা যাচ্ছে যে, গ্রাহক যে যে বিশেষ অ্যাপগুলি বেশি ব্যবহার করেন সে অনুযায়ী প্রতিটি অ্যাপের কার্ডের আকারের ভিন্নতা আছে। তা ছাড়া এর ব্যবহারকারী হোম স্ক্রিন থেকে বিশেষ কিছু কাজ করার সুবিধা পাবেন, যেমন তিনি এখানেই কোন অনুষ্ঠান বা মিটিং সম্পর্কিত জরুরী তথ্যগুলি ক্যালেন্ডারে যুক্ত করতে পারবেন কিম্বা এখান থেকেই তিনি সারাদিনের কর্মসূচি দেখে নিতে পারবেন। ব্ল্যাকবেরী ভেনিস ব্যবহারকারী সরাসারি হোম স্ক্রিন থেকে ইমেইল লেখা, বিবিএম ম্যাসেজ প্রেরণ এবং সরাসরি কোন তথ্য পাঠাতে পারবেন।

Leave a comment