এইচটিসি আনছে আল্ট্রাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার HTC Desire 826

0
148

htc-desire-826-ces-2015

ইচটিসির ডিজায়ার ৮২০ বাজারে আসার মাত্র ৪ মাস পরেই কোম্পানিটি ঘোষণা দিলো নতুন ফোন, HTC Desire 826-এর। সাধারণত সিইএস আসরে এইচটিসির উপস্থিতি খুব একটা দেখা না গেলেও এবার এই মঞ্চেই এইচটিসি তাদের নতুন ফোনের পর্দা উন্মোচন করলো।

এইচটিসি ডিজায়ার ৮২৬ ফোনের ডিজাইন অনেকটা ডিজায়ার আই ফোনের অনুকরণে করা হয়েছে। এতে রয়েছে ডলবি অডিও’র ফ্রন্ট-ফেসিং বুমসাউন্ড স্টেরিও স্পিকার। তবে নতুন ফোনটির প্রধান বিশেষত্ব হতে যাচ্ছে এর ফ্রন্ট ক্যামেরায়। এইচটিসি জানিয়েছে, তাদের জনপ্রিয় ‘আল্ট্রাপিক্সেল’ প্রযুক্তির ক্যামেরাই এবার তারা সামনে নিয়ে আসছে। ফলে সেলফিপ্রেমীরা আরও দ্রুত এবং কম আলোয় আরও স্পষ্ট ছবি (সেলফি!) তুলতে পারবেন।

এইচটিসি ডিজায়ার ৮২৬-এর ৫.৫-ইঞ্চি ডিসপ্লে রেজুলেশন ১০৮০পি ফুল এইচডি। এতে রয়েছে অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬১৫ প্রসেসর, ২ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ ও মাইক্রোএসডি কার্ড এক্সটেনশন স্লট। এছাড়াও ফোনটিতে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকছে।

নির্দিষ্ট কয়েকটি দেশ ছাড়া এইচটিসির এই ফোনের মডেলগুলোয় দু’টি ন্যানো-সিম সাপোর্ট করবে, আর দু’টি স্লটই এলটিই নেটওয়ার্কে সংযুক্ত হতে পারবে। সামনের আল্ট্রাপিক্সেল ক্যামেরার পাশাপাশি পেছনে এলইটি ফ্ল্যাশসমৃদ্ধ ২.০ অ্যাপারচারের ১৩ মেগাপিক্সেল ক্যামেরাও থাকছে এইচটিসি ডিজায়ার সিরিজের নতুন ফোনটিতে।

এইচটিসি জানিয়েছে, এ মাসের শেষের দিকেই অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ অপারেটিং সিস্টেম নিয়ে মুক্তি পাবে নতুন ডিজায়ার ৮২৬ ফোনটি। ফলে এর চিপসেটের ৬৪-বিট সাপোর্টের সুবিধা পাবেন ব্যবহারকারীরা। ডিজায়ার ৮২০ ফোন বাজারে আনার মাত্র ৪ মাস পরই নতুন আরেকটি ফোনের ঘোষণা দেয়ার ব্যাপারে কোম্পানিটি জানিয়েছে, এখন থেকে বছরে ডিজায়ার ৮ সিরিজের দু’টি করে মডেল বাজারে আনা হবে।

Joy

পোষ্টটি লিখেছেন: Joy

Joy Ghosh এই ব্লগে 378 টি পোষ্ট লিখেছেন .

Leave a comment