বন্ধ হয়ে যাচ্ছে নেক্সাস ৫ এর উৎপাদন

0
163

অ্যান্ড্রয়েড ফোনের বাজারে অন্যতম জনপ্রিয় একটি ফোন নেক্সাস ৫। এর আগের নেক্সাস ৪ এবং ট্যাবলেট নেক্সাস ৭ও তুমুল জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে। তবে সময়ের সঙ্গে সঙ্গে সব কিছুরই ইতি টানতে হয়। আর তাই গুগলের এক মুখপাত্র জানিয়েছেন, শিগগিরই নেক্সাস ৫-এর উৎপাদন বন্ধ করে দেয়া হবে।

প্রাথমিকভাবে গুগলের ওই মুখপাত্র এখনই গুগল নেক্সাস ৫-এর উৎপাদন বন্ধ করে দেবে বলে জানালেও গুগল পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, গুগল প্লে স্টোরসহ নির্দিষ্ট কিছু বিক্রেতার মাধ্যমে ২০১৫ এর মার্চ পর্যন্ত বিক্রি চলবে এই ফোনের। তবে তার পর কী ঘটবে, তা নিয়ে এখনও সবাই অনিশ্চিত।

ধারণা করাই যায়, নতুন প্রজন্মের ফোনের বিক্রি বাড়াতে ধীরে ধীরে নেক্সাস ৫-এর উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিবে গুগল। আর সেটা আগামী বছরেই ঘটতে যাচ্ছে বলে একাধিক সূত্র ইঙ্গিত দিয়েছে।

nexus-5-review-1-623-80

এর মধ্য দিয়ে গুগলের নেক্সাস ডিভাইসগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় একটি ফোনের ইতি ঘটতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন প্রান্তে ব্যবহৃত, রিফারবিশড কিংবা বিক্রেতাদের কাছে থাকা অবিক্রিত নেক্সাস ৫ হয়তো পরের বছরগুলোতেও পাওয়া যাবে, তবে গুগল আনুষ্ঠানিকভাবে ফোনটির উৎপাদন বন্ধ করে দিলে এই ফোনের প্রতি অনেকেরই আগ্রহ কমে যাবে।

গুগলের নতুন নেক্সাস ৬ ফোন কেবল অনেক দামীই নয়, বরং বেশ শক্তিশালী হার্ডওয়্যার দিয়ে তৈরি। কিন্তু অনেকেই এই ফোন কেনার সামর্থ্য থাকলেও বড় আকারের বলে এই ফোনের দিকে খুব একটা ঝুঁকছেন না। নেক্সাস ৪ ও নেক্সাস ৫-কে ফোনের ক্ষেত্রে এবং নেক্সাস ৭-কে ট্যাবলেটের ক্ষেত্রে এখনও আদর্শ ডিভাইস বলে বিবেচনা করেন অনেক ব্যবহারকারী। তাই এখন অপেক্ষা কতদিন নেক্সাস ৫ ফোনটি বাজারে টিকে থাকে।

 

Joy

পোষ্টটি লিখেছেন: Joy

Joy Ghosh এই ব্লগে 378 টি পোষ্ট লিখেছেন .

Leave a comment