আইস বাকেট চ্যালেঞ্জ নিল স্যামসাং গ্যালাক্সি এস৫

0
34

po_galaxy-s5

অ্যামেরিকা ও ইউরোপ সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে “এএলএস আইস বাকেট চ্যালেঞ্জ” জনপ্রিয় হয়ে উঠেছে। এই চ্যালেঞ্জে কোনো ব্যক্তি এক বালতি বরফ শিতল পানি নিয়ে নিজের শরীরে ঢালেন। এতে বরফকুঁচিও থাকে। চ্যালেঞ্জ গ্রহণকারী ব্যক্তি এরপর পরিচিত অন্য একজনকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। শরীরে ঠান্ডা পানি না ঢালতে চাইলে অর্থ দিয়ে চ্যালেঞ্জ থেকে রেহাই মেলে। এক কঠিন স্নায়ুরোগের গবেষণায় অর্থ সংগ্রহের জন্যই এই মজার কাজটি চলছে বিশ্বজুড়ে। মার্ক জাকারবার্গ, বিল গেটস সহ অনেক সেলিব্রেটিই এতে নাম লিখিয়েছেন।

 

আইস বাকেট চ্যালেঞ্জের মত গরম একটা ইস্যু মোটেই হাতছাড়া করতে চায়নি কোরিয়ান ইলেকট্রনিকস নির্মাতা কোম্পানি স্যামসাং। প্রতিষ্ঠানটি তাদের গ্যালাক্সি এস৫ ফ্ল্যাগশিপ এন্ড্রয়েড স্মার্টফোনের ওপর আইস বাকেট চালিয়ে দিল। অর্থা, স্যামসাং গ্যালাক্সি এস ফাইভ মোবাইলকে বরফের মত ঠান্ডা পানিতে গোসল করিয়ে আইস বাকেট চ্যালেঞ্জ নিয়েছে তারা।

আপনি হয়ত জানেন, গ্যালাক্সি এস৫ স্মার্টফোনটি পানিরোধী- অর্থাৎ সেটটিতে পানি লাগলে এর কোনো ক্ষতি হয়না। এই ওয়াটার রেজিস্ট্যান্স বৈশিষ্ট্যকেই কাজে লাগিয়েছে স্যামসাং। এরপর কোম্পানিটি আইস বাকেট চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে আইফোন ৫এস, এইচটিসি ওয়ান এম৮ এবং নকিয়া লুমিয়া ৯৩০ ফোনগুলোকে। স্যামসাং খুব ভালভাবে জানে, এই তিনটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন পানিরোধী সুবিধা সম্পন্ন নয়। তাই এদেরকেই চ্যালেঞ্জ দিয়েছে কোম্পানিটি। কিন্তু সনি এক্সপেরিয়া জেড আল্ট্রা কিংবা জেড২ পানিরোধী হওয়ায় এই সেটগুলোর দিকে আঙুল তোলার সাহস দেখায়নি স্যামসাং।

Joy

পোষ্টটি লিখেছেন: Joy

Joy Ghosh এই ব্লগে 377 টি পোষ্ট লিখেছেন .

Leave a comment