আইফোন ৬ বাজারে আসার আগেই ‘গ্যালাক্সি আলফা’ আনছে স্যামসাং!

0
155

1408063492889

সম্প্রতি নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘গ্যালাক্সি আলফা’ উন্মোচনের ঘোষনা দিয়েছে প্রযুক্তি জায়ান্ট স্যামসাং। তবে মূল আকর্ষণ ধাতব কেসিং ছাড়া গ্যালাক্সি এস ফাইভের সাথে ‘গ্যালাক্সি আলফা’র তেমন একটা পার্থক্য খুজে পাওয়া যায়নি।

৪.৭ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ নতুন নতুন এই স্মার্টফোনটিতে থাকছে ১২মেগা পিক্সেলের ব্যাক ক্যামেরা। ধাতব কেসিং হলেও গ্যালাক্সি আলফার ওজন মাত্র ১১৮গ্রাম। যা কিনা গ্যালাক্সি এস ফাইভের তুলনায়ও বেশ কম।

অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সণ কিটকাট অপারেটিং চালিত নতুন এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটিতে এছাড়াও থাকছে ১.৮গিগাহার্জ সমৃদ্ধ অক্টকোর প্রসেসর এবং ৫মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ধারণা করা হচ্ছে, অ্যাপলের আসন্ন ‘আইফোন ৬’ কে প্রতিযোগিতার বাজারে হারিয়ে দিতেই তার আগেই ‘গ্যালাক্সি আলফা’ বাজারে ছাড়তে যাচ্ছে স্যামসাং। যদিও অ্যাপলের ‘আইফোন ৬’ একইসাথে ৪.৭ ইঞ্চি এবং ৫.৫ ইঞ্চি ডিসপ্লের ভিন্ন দুটি মডেলে বাজার আসার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

এক প্রতিবেদনে বার্তাসংস্থা বিবিসি জানায়, নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে বাজার দখলে বিজ্ঞাপন প্রচারণায় হার্ডওয়্যার বা অন্যান্য ফিচার বাদ দিয়ে কেবল ডিজাইনের উপরই বেশি আলোকপাত করছে নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

তবে স্যামসাংয়ের নতুন এই স্মার্টফোনটির দাম এবং কবে নাগাদ তা বাজারে বিক্রি শুরু হবে সে ব্যাপারে কোন প্রকার মন্তব্যই করেনি এর নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং।

Joy

পোষ্টটি লিখেছেন: Joy

Joy Ghosh এই ব্লগে 378 টি পোষ্ট লিখেছেন .

Leave a comment