MWC 2016 ইভেন্টে সনি এবছর ঘোষণা করল তাদের নতুন X সিরিজ। এই লাইন-আপে রয়েছে হাই এন্ড Xperia X Performance, আপার মিড-রেঞ্জ Xperia X এবং মিড-রেঞ্জ Xperia XA. এক নজরে দেখে নিন স্মার্টফোন তিনটির কনফিগারেশন

sony_xperia_x_screen(apkkothon.net)

Xperia X Performance

এটিকে সনির এবছরের ফ্ল্যাগশিপের তালিকায় ধরা যায়, যদিও কম্পিটিশনের তুলনায় এটি ফ্ল্যাগশিপ গ্রেড এখনও হয়নি। এতে বুঝা যায় সনি তাদের ফ্ল্যাগশিপ লাইন-আপ Z সিরিজেই সীমাবদ্ধ রাখবে।

নতুন Xperia X Performance এ রয়েছে ৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট। এর র‍্যাম ৩ গিগাবাইট আর রম ৩২ গিগাবাইট, যা অবশ্যই এক্সপান্ডেবল। এর পেছনে রয়েছে হাইব্রিড অটোফোকাস সহ ২৩ মেগাপিক্সেল ক্যামেরা আর সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যাম। Z5 এর মত এর পাওয়ার বাটনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ফোনটিতে উন্নত মিউজিক কোয়ালিটির জন্য রয়েছে স্টেরিও স্পিকার, হাই-ফাই অডিও এবং ডিএনসি ফিচার। IP68 রেটেড এই ফোনটির ব্যাটারি ২৭০০ মি. অ্যা. আর এটি এনড্রয়েড ৬.০ চালিত।

Xperia X

এক্সপেরিয়া এক্স সনির আপার মিড-রেঞ্জ ডিভাইস। ডিজাইনের দিক থকে এটা পুরোটাই প্রায় Xperia X Performance এর ম দেখতে। এতে রয়েছে সেই একই ৫ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্ল, ২৩+১৩ মেগাপিক্সেল ক্যামেরা, স্টেরিও স্পিকার+হাই-ফাই অডিও, ৩ গিগাবাইট র‍্যাম, ৩২ গিগাবাইট রম (ডুয়াল সিম মডেলে ৬৪ গিগাবাইট) আর পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। তবে এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৫০ চিপসেট আর এতে থাকছেনা IP68 রেটিং। এনড্রয়েড ৬.০ চালিত এই ফোনটির ব্যাটারি ২৬২০ মি. অ্যা.।

sony_xperia_x_performance_screen(apkkothon.net)

Xperia XA

এটি এই লাইন-আপে সনির মিড রেঞ্জ ডিভাইস। এতে রয়েছে ৫ ইঞ্চি ৭২০পি ডিসপ্লে। ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক MT6755 (P10) চিপসেট। এর র‍্যাম ২ গিগাবাইট আর রম ১৬ গিগাবাইট। এর পেছনের ও সামনের ক্যামেরা যথাক্রমে ১৩ ও ৮ মেগাপিক্সেল। তবে এতে নেই কোন ফিঙ্গারপ্রিন্ট ক্যানার, স্টেরিও স্পিকার বা IP68 রেটিং। এনড্রয়েড ৬.০ চালিত ফোনটির ব্যাটারি ২৩০০ মি. অ্যা.

sony_xperia_xa_screen(apkkothon.net)

Leave a comment